রাজনীতি

সিলেটে বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী বদরুজ্জামান সেলিম বহিষ্কার

image
Tue, July 10
06:35 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

দলীয় নির্দেশ অমান্য করে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে অংশ নেয়ায় সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি।

মঙ্গলবার বিকালে গণমাধ্যমে পাঠানো বিএনপির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুষ্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে একই অভিযোগে ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকেও বহিষ্কারের কথা জানানো হয়।
তিনি বলেন, দলীয় নেতাকর্মীদের এখন থেকে তাদের সঙ্গে কোনো যোগাযোগ না রাখতে অনুরোধ করা হয়েছে।

এদিকে বিএনপির নির্ভরযোগ্য সূত্রগুলো নিশ্চিত করেছে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মেয়র পদে নির্বাচন করার বিষয়ে অনড় থাকায় সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বহিষ্কার করা হয়েছে।

সিলেট সিটিতে বিএনপি দলীয় প্রার্থী হিসেবে আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন দিয়ে সেলিমকে তার প্রার্থিতা প্রত্যাহারের আহ্বান জানিয়েছিল। কিন্তু তিনি দলের এ সিদ্ধান্ত না মানায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

লেখাটি ২৭৪ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১২০৩০৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা