রাজনীতি

খুঁজে খুঁজে খুঁত বের করতে চাইলে, তা সবাই পারবে!

image
Wed, July 11
02:45 2018

মোহাম্মদ এ আরাফাত:

খুঁজে খুঁজে খুঁত বের করতে চাইলে, তা সবাই পারবে। আর এই খুঁতের সাথে কিছু রং লাগালে তো কথাই নেই।

এমন একটি সমাজ বা এমন একটি রাষ্ট্র কি কেউ দেখাতে পারবেন যেখানে কোনো অপরাধ হয় না? পৃথিবীর অগ্রসর দেশগুলোতে প্রতিনিয়তই নানারকম অপরাধ সংঘটিত হচ্ছে, দুর্নীতি হচ্ছে। সেখানে তৃতীয় বিশ্বের দেশগুলোর কথা বলাই বাহুল্য। আমাদের মনে রাখতে হবে, বাংলাদেশও সেই তৃতীয় বিশ্বেরই একটি দেশ। এখানে অপরাধ, দুর্নীতি রাতারাতি নিশ্চিহ্ন হয়ে যাবে, এমন আশা করা বাতুলতা মাত্র। কিন্তু মনে রাখতে হবে, পঁচাত্তর পরবর্তী সরকার গুলোর মধ্যে একমাত্র শেখ হাসিনার সময়েই রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অপরাধী, দুর্নীতিবাজদের পৃষ্ঠপোষকতা করা অনেকাংশে কমে এসেছে। অন্যায়-অনিয়ম হলে সেখানে যথাসম্ভব দ্রুত ব্যবস্থা নেয়ার কৃতিত্ব শেখ হাসিনার সরকারই দেখিয়েছে।

কিন্তু বাংলাদেশের কোনো কোনো রাজনৈতিক শক্তি এই বাস্তবতাকে বিভ্রান্তির আড়ালে চাপা দিতে চায়। বিএনপি আর জামাত তো চিরকালই অসত্য, অর্ধসত্য, খণ্ডিত তথ্য দিয়ে মিথ্যার রাজনীতির চর্চা করে এসেছে, বামাতিরাও নিছক আওয়ামী লীগ বিরোধিতার খাতিরেই ভালোকে ভালো বলতে রাজী নয়। আজকে আবার সাবেক স্বৈরাচার এরশাদ সাহেবকেও সেই একই সুরে কথা বলতে দেখা গেল। রাষ্ট্রকে আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত করা এরশাদের মুখে এইসব কথা মানায় কি?

বাস্তবতা হলো, পঁচাত্তর পরবর্তী সরকারগুলোর মধ্যে শেখ হাসিনার সরকারই দুর্নীতির বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী অবস্থান নিতে পেরেছে, হাজারটা সীমাবদ্ধতা থাকার পরেও। এই সত্যকে অস্বীকার করা রাজনৈতিক অসততা মাত্র।



ফেসবুক পাতা থেকে।

লেখাটি ২৯০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১১৯৬৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা