আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক অতীতের মতই আছে, কোনো পরিবর্তন নেই: বার্নিকাট

image
Wed, July 11
03:23 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক গতকাল যেমন ছিল আজও তেমনি আছে। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের সঙ্গে অনানুষ্ঠানিক এক বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

রাষ্ট্রদূত জানান, ঢাকা ও ওয়াশিংটনের মধ্যকার চলমান সম্পর্কের বিভিন্ন বিষয়ে সচিবের সঙ্গে তার আলোচনা হয়েছে। মার্কিন রাষ্ট্রদূত কোনো প্রশ্ন না নিয়ে বলেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্ক অতীতের মতই আছে। কোনো পরিবর্তন নেই।

উল্লেখ্য, বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও আসন্ন নির্বাচন নিয়ে রাষ্ট্রদূত কয়েকদিন ধরে অত্যন্ত সক্রিয়ভাবে মার্কিন যুক্তরাষ্টের অবস্থান তুলে ধরছেন।

এ নিয়ে সরকারের বিভিন্ন মহলে ক্ষোভ দেখা গেছে। অনেকে এটি প্রকাশও করেছেন। ধারণা করা হচ্ছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে আজকের বৈঠকটি হতে পারে এবং সেখানে সরকারের তরফে কোনো বার্তা দেয়া হতে পারে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয় কিংবা মার্কিন দূতাবাসের আনুষ্ঠানিক কোন সংবাদ বিজ্ঞপ্তি পাওয়া যায়নি।

লেখাটি ২৬৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১১৯১১৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা