আন্তর্জাতিক

বিজেপি আবার ক্ষমতায় এলে ভারতে গণতান্ত্রিক সংবিধান বলে আর কিছু থাকবে না: শশী থারুর

image
Thu, July 12
11:10 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ভারতের আগামী বছর অনুষ্ঠিতব্য লোকসভা নির্বাচনে যদি ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জিততে পারে তাহলে ভারত ‘হিন্দু পাকিস্তানে’ পরিণত হবে বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতা শশী থারুর।

মঙ্গলবার তিরুঅনন্তপুরমে এক অনুষ্ঠানে তিনি বলেন, বিজেপি নির্বাচনে জিতলে পাকিস্তানের মতো নতুন সংবিধান তৈরি করবে। ওই সংবিধানের সংখ্যালঘুদের পদদলিত করা হয় এবং তাদের কোনো সম্মান নেই।

তিনি বলেন, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে দেশে আমাদের গণতান্ত্রিক সংবিধান বলে আর কিছু থাকবে না। সব কিছুকে ফেলে দিয়ে নতুন করে সংবিধান লিখবে তারা। শশী থারুর বলেন, বিজেপির নতুন সংবিধান এলে সংখ্যালঘুদের সমান অধিকার আর থাকবে না। ফলে দেশ হিন্দু পাকিস্তানে পরিণত হবে।

তিনি বলেন, মহত্মা গান্ধী, নেহরু, সর্দার প্যাটেল, মাওলানা আজাদসহ মহৎ বীরেরা যে জন্য সংগ্রাম করেছেন তার সঙ্গে এর কোনো মিল নেই। তারা তো এমন দেশ চাননি। শশী থারুরের এমন মন্তব্যের জন্য কংগ্রেসের প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে বিজেপি।

এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র বলেন, শশী থারুর যা বলেছে তার জন্য রাহুল গান্ধীকে অবশ্যই ক্ষমা চাইতে হবে।

কংগ্রেসের জন্যই পাকিস্তান দেশটি তৈরি হয়েছিল। কারণ ওরা ক্ষমতালোভী ছিল। নিজেদের উচ্চাকাঙ্ক্ষা পূরণে দেশভাগ করেছিল তারা। এখন আবার তারাই ভারতের হিন্দুদের অপমান করছে।

লেখাটি ২১২ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৫১২০৫৬৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৭৯ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা