অভিনেত্রী রীতা ভাদুড়ি আর নেই

বিনোদন

অভিনেত্রী রীতা ভাদুড়ি আর নেই

image
Tue, July 17
02:48 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ভারতের বড় পর্দা ও ছোট পর্দার অভিনেত্রী রীতা ভাদুড়ি (৬২) আর নেই। সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, গতকাল সোমবার দিবাগত রাত দেড়টায় মুম্বাইয়ের ভিলে পার্লের সুজয় হাসপাতালে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। অনেক দিন ধরে তিনি কিডনির সমস্যা ভুগছিলেন। তাঁর ডায়ালাইসিস চলছিল।

অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। গত ১০ দিন আইসিইউতেই তাঁকে চিকিৎসা দেওয়া হয়। আজ মঙ্গলবার ভোররাত চারটায় পরিবারের কাছে তাঁর মরদেহ তুলে দেওয়া হয়। রীতা ভাদুড়ির মৃত্যুতে অভিনয়জগতে শোকের ছায়া নেমে এসেছে।

আজ সকালে রীতা ভাদুড়ির মৃত্যুর খবর সামাজিক যোগাযোগমাধ্যমে জানান অভিনেতা শিশির শর্মা। এখানে তিনি আরও জানিয়েছেন, আজ দুপুর ১২টা নাগাদ পূর্ব আন্ধেরিতে রীতা ভাদুড়ির শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

আবেগতাড়িত হয়ে শিশির শর্মা লিখেছেন, ‘মা, আমরা তোমাকে মিস করব।’ তিনি আরও লিখেছেন, ‘রীতা ভাদুড়ির মৃত্যুতে ভারতের অভিনয়জগৎ একজন মা আর একজন ভালো মনের মানুষকে হারিয়েছে।’

গত শতকের সত্তর, আশি ও নব্বই দশকে বলিউডে দাপিয়ে অভিনয় করেছেন রীতা ভাদুড়ি। ৭০টি হিন্দি ছবিতে অভিনয় করেন তিনি। তাঁর অভিনীত অনেক ছবি ব্যবসাসফল হয়েছে। ১৯৬৮ সালে ‘তেরি তালাশ মে’ ছবির মধ্য দিয়ে তিনি চলচ্চিত্র জগতে পা রাখেন। তাঁর উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘অনুরোধ’, ‘শাওন কো আনে দো’, ‘গোপাল কৃষ্ণ’, ‘আয়ে মিলন কি রাত’। ১৯৯৫ সালে ‘রাজা’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ার পুরস্কার পান। ভারতীয় চলচ্চিত্রের অন্যতম মাইলস্টোন ‘জুলি’তেও অভিনয় করেন তিনি। ‘ইয়ে রাতে নয়ি পুরানি’ ছবিতে রীতা ভাদুড়ির অভিনয় এখনো অনেক দর্শক মনে রেখেছেন।

সিনেমার পাশাপাশি টেলিভিশনেও সমান জনপ্রিয় ছিলেন রীতা ভাদুড়ি। ‘সারাভাই ভার্সেস সারাভাই’, ‘ছোটি বহু’, ‘কুমকুম’, ‘খিচড়ি’সহ বিভিন্ন জনপ্রিয় মেগা সিরিয়ালে অভিনয় করেছেন রীতা ভাদুড়ি। সম্প্রতি তিনি ‘নিমকি মুখিয়া’ নামে একটি টিভি সিরিয়ালে ঠাম্মার চরিত্রে অভিনয় করেন।

১৯৭৩ সালে এফটিআইআই থেকে রীতা ভাদুড়ি অভিনয়ের প্রশিক্ষণ নেন। হিন্দি ছাড়া গুজরাটি ছবিতে কাজ করেন এই প্রবীণ অভিনেত্রী। এক সাক্ষাৎকারে রীতা ভাদুড়ি বলেছিলেন, ‘আমি এখনো একজন ছাত্রী। অভিনয়ের অনেক কিছু শিখছি। অনেকে প্রশ্ন করেন, আমার প্রিয় চরিত্র কোনটি। শুধু এটুকু বলতে পারি, আমি এখন যে চরিত্রে অভিনয় করছি, সেটাই আমার কাছে সেরা।’

লেখাটি ৭১ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪১৯৮১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger