খেলাধুলা

ক্রিকেট আর দেশ চালানো এক নয়: ইমরান খানকে আজাহার উদ্দিন

image
Fri, July 27
09:45 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোঃ আজাহার উদ্দিন গতকাল পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চলা ইমরান খানকে লিখেছেন- ' ক্রিকেট আর দেশ চালানো এক নয় '।

নিজের অভিজ্ঞতা থেকে আজাহার জানিয়েছেন, ক্রিকেট মাঠ আর রাজনীতির ময়দান দুটো সম্পূর্ণ আলাদা মঞ্চ।

পাকিস্তানের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খানকে অভিনন্দন বার্তা জানিয়ে আজাহার বলেন, ' অনুজ ক্রিকেটার এবং রাজনীতিবিদ হিসেবে একটা কথা মাথায় রাখার পরামর্শ দেবো। একটা ক্রিকেট দলের ক্যাপ্টেন্সি করা আর দেশকে নেতৃত্ব দেওয়া কিন্তু এক নয় ।'

তিনই আরো বলেন, ইমরান ক্রিকেট জীবনে খুব ভাল ক্যাপ্টেনের পাশাপাশি দারুণ বোলারও ছিলেন। বিশেষ করে ওঁর ইনডিপারগুলো ব্যাটসম্যানদের সবচেয়ে সমস্যায় ফেলতো যেটা পায়ের দিকে এসে ঢুকতো।

প্রধানমন্ত্রী ইমরানের দিকে কিন্তু এ রকম অনেক মরণ ডেলিভারি ধেয়ে আসবে। সেগুলো কীভাবে উঁনি সামলাবেন, তার উপর ঠিক হবে ওঁর ভাগ্য।

আমি রাজনীতির মাঠের নেতা ইমরানের কথা বলতে পারব না। কারণ, ওই দিকটা আমি দেখিনি। তবে মাঠে দাঁড়িয়ে প্রতিপক্ষ ক্যাপ্টেন হিসেবে ওঁকে দেখেছি। খুবই স্পোর্টিং ছিলেন। আপসহীন প্রতিদ্বন্দ্বী হলেও কখনও সৌজন্য হারাননি তিনি। ক্রিকেটার কেউ সেঞ্চুরি করলে বা মাইলস্টোন পৌঁছলে ইমরান হাততালি দিয়েছেন বা এসে হাত মিলিয়ে গিয়েছেন।

কিন্তু রাজনীতির ময়দানে এখন পাক সেনারাই ইমরানকে পরিচালনা করবে কি না, সেই বিষয়ে দূরে বসে মন্তব্য করা কঠিন হলেও আশায় থাকবো ক্রিকেট মাঠের মতো রাজনীতিতেও প্রধানমন্ত্রী ইমরান নিজের সিদ্ধান্ত নিজে নিবেন। আর যদি সেটা করতে পারেন, তবে ক্রিকেটের মতোই রাজনীতিতে পাকিস্তান পাবে ভাল একজন ‘ক্যাপ্টেন’!

লেখাটি ৫৮৫ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৫২১২৩৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger