রাজনীতি

হাতীবান্ধায় ভূয়া বাসিন্দা সেজে সরকারি চাকরি নেয়ার পায়তারা, বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগ

image
Tue, July 31
02:23 2018

লালমনিরহাট প্রতিনিধি:

স্বাস্থ্য ও পঃপঃ অফিসে স্থান পরিবর্তন করে ভূয়া বাসিন্দার কাগজপত্র দাখিল করে সরকারি চাকরিতে আবেদন করার অভিযোগ উঠেছে এক নারী প্রার্থীর বিরুদ্ধে। ইতিমধ্যে ঐ প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ করেছেন। এবিষয়ে ভুয়া বাসিন্দার কাগজপত্র যাচাইপুর্বক বহিরাগত উত্তীর্ণ প্রার্থীকে বাতিল করে স্থানীয় সঠিক বাসিন্দাকে চাকরি দেয়ার জন্য লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয় ও পঃপঃ কার্যালয়ে লিখিত অভিযোগ করেছে এলাকাবাসী।

আর এ ঘটনাটি ঘটেছে জেলার হাতীবান্ধা উপজেলার সিন্দুর্না ইউনিয়নে। প্রার্থীর নাম রুমানা নাসরিন পিংকি।

এলাকাবাসীর অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৫/৭/১৭ ইং তারিখে লালমনিরহাট জেলা পঃপঃ কার্যালয় থেকে জেলার কয়েকটি ইউনিয়ন শুন্য পদে "পরিবার কল্যাণ সহকারী (মহিলা) গ্রেড-১৭" নিয়োগ করা হবে বলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। সেই মোতাবেক গত ১৯/৭/১৮ ইং তারিখে হাতীবান্ধা উপজেলার দক্ষিণ সিন্দুর্না ৬ নং ওয়ার্ড এলাকার মোছাঃ রুমানা নাসরিন পিংকি, পিতা মোঃ মতিয়ার রহমান, স্বামী মোঃ নাজমুল হুদা (নয়ন) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। এছাড়াও উক্ত প্রার্থীর স্বামী নয়ন জন্মসুত্রে একই উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গেছে। বর্তমানেও সে ঐ এলাকায় বসবাস করছে। প্রার্থীর স্বামী নয়ন এর আগে তার নানা বাড়িতে থাকার সুবাদে ২০১৩ সালে দক্ষিণ সিন্দুর্না এলাকার স্থায়ী বাসিন্দা সেজে এফ,পি,আই পদে চাকরি নেন। সেই মোতাবেক দক্ষিণ সিন্দুর্না এলাকায় ভোটার হয়ে বসবাস করেন। যার ভোটার নং ৫২০১৫৩০০০০২০ ও ক্রমিক নং ৩৫৫। সাং দক্ষিণ সিন্দুর্না কিন্তু নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর সে তার জন্ম নিবন্ধন কার্ডে সংশোধনীর করে চর সিন্দুর্না এলাকা উল্লেখ্য করেন। আর সেখান থেকেই নয়ন তার স্ত্রী রুমানা নাসরিনকে চাকরি নিয়ে দেবার জন্য পায়তারা করছে। যেখানে আদৌ সেই প্রার্থীর স্বামী স্থায়ী বাসিন্দা নয় এবং কোন কালেই ছিলো না। তবে চাকরি জন্য চর সিন্দুর্না ৩ নং ওয়ার্ড এলাকায় ৫-৭দিন আগে তড়িঘড়ি করে টিনের ঘর ওঠান বলে ঐ এলাকাবাসী জানান কিন্তু সেই ঘরে কেউ বসবাস করেন না।

তবে এবিষয়ে প্রার্থীর স্বামী নাজমুল হুদা নয়নের সাথে কথা হলে, তিনি চর এলাকার বাসিন্দা বলে দাবি করলেও তাকে দক্ষিণ সিন্দুর্না এলাকায় তার ভোটার তালিকা দেখালে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

প্রার্থী রুমানা নাসরিন চর সিন্দুর্নার (১,২,৩ ওয়ার্ড) এলাকার স্থায়ী বাসিন্দা কিনা এবিষয়ে জানতে চাইলে ঐ ইউনিয়নের ১ নং ওয়ার্ডে ইউপি সদস্য মফিজার রহমান, ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য রমজান আলী, ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আমিনুর রহমান ও ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা সদস্য আনোয়ারা বেগম জানান, নাজমুল হুদা (নয়ন) ও তার স্ত্রী রুমানা নাসরিন পিংকি এই নামের কেউ আমাদের এলাকায় নেই আর তারা আমাদের স্থায়ী বাসিন্দাও নয়। তারা আরও বলে নয়ন ও পিংকি আমাদের এলাকার স্থানীয় বাসিন্দা নয় বলেই তো আমরা এলাকাবাসীর জেলা প্রশাসক বরাবরে অভিযোগপত্রে স্বাক্ষর করেছি।

এবিষয়ে কথা হলে সিন্দুর্না ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বলেন, নাজমুল হুদা নয়ন ফকিরপাড়া ইউনিয়নের বাসিন্দা। সে তার নানা বাড়িতে থাকার সুবাদে দক্ষিণ সিন্দুর্না এলাকায় ভোটার হয়েছে। তারা স্বামীস্ত্রী কেউ চর সিন্দুর্না এলাকার বাসিন্দা নয় বলেও জানান ঐ ইউপি চেয়ারম্যান।

রুমানা নাসরিন ভুয়া বাসিন্দা সেজে চাকরির জন্য আবেদন ও তার বিরুদ্ধে এলাকাবাসির অভিযোগের বিষয়ে লালমনিরহাট জেলা পঃপঃ কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-পরিচালক গোলাম নবী চৌধুরীর সাথে কথা হলে তিনি জানান, ভুয়া বাসিন্দার চাকরি করার কোন সুযোগ নাই। তদন্তকালে কোন প্রার্থীর ঠিকানা ভুয়া প্রমাণিত হতে তার প্রার্থিতা বাতিল করা হবে।

লেখাটি ১৮৮ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯৯৫২৪০৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১২৮ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger