রাজনীতি

'ভারত বাংলাদেশ থেকে বছরে ১০বিলিয়ন ডলার রোজগার করবে আর আমাদেরকে চোখ রাঙ্গাবে তা হবেনা'

image
Tue, July 31
04:01 2018

মেজর জেনারেল আ ল ম ফজলুর রহমান (অব.):

ভারত যদি অসমের ৪০ লক্ষ মানুষকে বাংলাদেশী চিহ্নিত করে তাহলে আমরা সরকারকে অনুরোধ করবো ভারতের সাথে সব সম্পর্ক ছিন্ন করার জন্য।

১জন ভারতীয়ও যেন বাংলাদেশে থাকতে না পারে। ভারত বাংলাদেশ থেকে বছরে ১০ বিলিয়ন ডলার রোজগার করবে আর আমাদেরকে চোখ রাঙ্গাবে এটা হতে দেয়া যায় না।

" অসমের পরে বাংলা! রাজ্যের বাংলাদেশিদের টার্গেট বিজেপির, মমতাতেও কড়া দিলীপ
নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ৩০ জুলাই, ২০১৮, ২১:২২:২৭ | শেষ আপডেট: ৩০ জুলাই, ২০১৮, ২১:২১:৪৯


অসমের পরে বাংলাতেও নাগরিক পঞ্জি তৈরি করতে চায় বিজেপি। বাংলায় ক্ষমতায় এলে অসমের নীতি এখানেও কার্যকর করা হবে বলে এদিন ঘোষণা করেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

শুধু নাগরিক পঞ্জি তৈরি করাই নয়, চিহ্নিত বিদেশিদের বাংলাদেশে ফেরত পাঠানোর ঘোষণাও করেন বিজেপি সভাপতি। এদিনই অসমে ৪০ লাখ মানুষের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে চূড়ান্ত নাগরিক পঞ্জি। এর পরেই নাগরিকত্ব বাতিলের প্রতিবাদ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি প্রয়োজনে অসমে যাবেন বলেও জানিয়েছেন মমতা। নাম না নিলেও তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, যাঁরা বিদেশিদের এদেশে থাকার পক্ষে সওয়াল করবেন তাঁদেরও বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হবে।"

লেখক: কলামিস্ট ও প্রাক্তন মহাপরিচালক বিডিআর।

লেখাটি ৫৮০৫ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯৯২৪২১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১২৫ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger