শিক্ষার্থীদের ন্যায্য দাবী না মানলে সরকারকে চরম মুল্য দিতে হবে: ছাত্রমিশন

রাজনীতি

শিক্ষার্থীদের ন্যায্য দাবী না মানলে সরকারকে চরম মুল্য দিতে হবে: ছাত্রমিশন

image
Sun, August 5
02:14 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

চাকুরীতে কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবী কোমলমতি ছাত্রসমাজের চলমান আন্দোলন সংগ্রামের সাথে একাত্মতা ঘোষনা করে বাংলাদেশ ছাত্রমিশন নেতৃবর্গ বলেছেন, সরকারই ছাত্রসমাজকে আন্দোলন করতে বাধ্য করেছে। ছাত্রদের শান্তিপুর্ন কর্মসুচীতে ছাত্রলীগ নামক গুন্ডাবাহিনীর রক্তাক্ষয়ী হামলা ও নিপীড়নের তিব্র নিন্দা জানিয়ে ছাত্রমিশন নেতৃবর্গ বলেন, কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রীর দ্বিমুখী আচারন ও ছাত্রলীগ যুবলীগ নামধারী সন্ত্রাসী বাহিনীকে ছাত্রসমাজের প্রতি লেলিয়ে দিয়ে শান্তিপুর্ন আন্দোলনকে অশান্তিময় করায় চেস্টা করেছে।

আজ (বরিবার) সকাল ১০ টায় লেবার পার্টির কার্যালয়ে অবিলম্বে চাকুরীতে কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবীতে বাংলাদেশ ছাত্রমিশন -এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, দেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। লাগামহীন দুর্নীতি ও অনিয়মের কারনে সোনার বাংলাদেশ আজ অকার্যকর ও ব্যর্থ রাস্ট্রে পরিনত হয়েছে। দুর্নীতি আজ নীতিতে পরিনত হয়েছে। রক্ষক আজ ভক্ষকের ভুমিকায় নেমেছে। সড়কে মৃত্যুর মিছিল থামছে না। বেপরোয়া ও লাইন্সেস বিহীন ও প্রশিক্ষন বিহীন ড্রাইভারদের কারনে সড়ক দুর্ঘটনা নিত্যনৈমত্তিক বিষয়ে পরিনত হয়েছে। সড়ক দুঘটনায় হত্যার শাস্তি মৃত্যুদন্ড না থাকা ও বিচারে দির্ঘসুত্রীতার কারনে হত্যাকারীরা বেপরোয়া হয়ে উঠেছে। রাজনৈতিক অশুভ শক্তির পৃষ্টপোষকতায় হত্যাকারী চক্র নিজেদের অসীম ক্ষমতার অধিকারী মনে করে আনন্দ চিত্রে দুর্ঘটনার ক্ষেত্র তৈরি করছে।

ছাত্রসমাজের চলমান আন্দোলন দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে। গত কয়েক দিনে প্রমান হয়েছে বিচাপতি, আমলা, এমপি-মন্ত্রী, সাংবাদিক কেউই আইন মানছে না। মনে হচ্ছে যেন বাংলাদেশ আজ জনগন নিজের মতো করে ইচ্ছে মতো চলছে। এভাবে একটা স্বাধীন সার্বভৌম দেশ চলতে পারে না। তাই অবিলম্বে কোটা সংস্কারে কার্যকর ব্যবস্থা গ্রহন ও নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের ন্যায় সংগত ৯ দফা মেনে নিয়ে ছাত্রসমাজকে ক্লাসে যাওয়ার সুযোগ সৃষ্টি করতে হবে। শিক্ষার্থীদের ওপর হামলা ও নিপীড়ন কারী ছাত্রলীগ সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তি দিতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সালমান খান বাদশা। এসময় ছাত্রমিশন সাধারন সম্পাদক সৈয়দ মোঃ মিলন, সমন্বয়কারী এডভোকেট আল আমিন, অর্থসম্পাদক সাইফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, শরিফুল ইসলাম, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত, কেন্দ্রীয় সদস্য মোঃ শামিম প্রমুখ উপস্থিত ছিলেন।

লেখাটি ৩৭৩ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪১৯৯২৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger