রাজনীতি

টাকা আত্মসাৎ মামলায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তা গ্রেপ্তার

image
Tue, August 7
02:11 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

টাকা আত্মসাৎ মামলায় সোনালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, সানালী ব্যাংকের সাবেক সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মানিক চন্দ্র মণ্ডল, ব্যাংকটির খুলনা প্রিন্সিপাল অফিসের বর্তমান এজিএম মো. সিরাজুল ইসলাম এবং দৌলতপুর শাখার সাবেক কর্মকর্তা অজিত কুমার সরকার।

দুদক সূত্রে জানা গেছে, ২০০৮ সালের অক্টোবর মাস থেকে ২০১৪ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত মামলার এজাহারতভুক্ত আসামীরা পরস্পরের সহযোগিতায় মেসার্স ইস্টার্ন ট্রেডার্সের অনুকূলে ব্যাংক থেকে ৪৯ কোটি ৬২ লাখ ১৪ হাজার ২৩৭ টাকা ঋণ নেন।

দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে নেয়া এ ঋণ সুদে-আসলে ৯২ কোটি ৬৩ লাখ ৩১ হাজার ৭৫২ টাকায় দাঁড়িয়েছে। এ ঘটনার প্রেক্ষিতে ২০১৭ সালের ২৬শে সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক মো. মোশাররফ হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে তদন্ত কর্মকর্তার সুপারিশে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে দুদক।

এছাড়াও অভিযোগপত্রে ইস্টার্ন ট্রেডার্সের স্বত্বাধিকারী সনজিত কুমার দাস, সোনালী ব্যাংকের দৌলতপুর কর্পোরেট শাখার সাবেক গোডাউন কিপার মো. মতিয়ার রহমান, সাবেক এজিএম মো. নজরুল ইসলাম এবং সাবেক প্রিন্সিপাল অফিসার মো. রুহুল আমিনের নাম রয়েছে।

লেখাটি ২০০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৫২০৯৬৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger