রাজনীতি

নিউইয়র্কের ব্রুকলিনে প্রবাসী বাংলাদেশিদের হাতে ইমরান এইচ সরকার লাঞ্ছিত, ভিডিও সহ

image
Wed, August 15
11:23 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

নিউইয়র্কের ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে প্রবাসী বাংলাদেশিদের হাতে লাঞ্ছিত হয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় এ ঘটনা ঘটে। ইমরান এইচ সরকারকে লাঞ্ছিতের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ ঘটনায় পুরো নিউইয়র্কজুড়ে বাংলাদেশি কমিউনিটিতে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। জানা যায়, বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে এক আত্মীয়ের সঙ্গে ঘুরতে বের হয়েছিলেন যুক্তরাষ্ট্রে অবস্থানকরা ইমরান এইচ সরকার। এ সময় ফুটপাতে কয়েকজন যুবক তাকে ঘিরে ধরেন।

একপর্যায়ে এক যুবক বলেন- এই যে বিচারবহির্ভূত হত্যাকা- চলছে আপনারা কিছুই বলছেন না। জবাবে ইমরান এইচ সরকার অবশ্য বারবার বলেন, যুবকের অভিযোগ সত্য নয়। তিনি যে কোন অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন।

ভিডিওতে দেখা যায় এ সময় আক্রমণকারী এক যুবকের কাঁধে হাত বুলিয়ে ইমরান হাসতে হাসতে জানতে চান বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কাদের বিরুদ্ধে হচ্ছে? জবাবে ওই যুবক বলেন, কেন, বিএনপি-জামায়াতের বিরুদ্ধে হচ্ছে। তা ছাড়া শাহবাগে আপনারাই তো বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে উৎসাহ দিয়ে আন্দোলন করেছেন।

ফেসবুকে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়- এক যুবক তাকে মারার জন্য তেড়ে যাচ্ছেন। তখন পাশে থাকা আরেক যুবক বলে ওঠেন, ভাই উনাকে ছেড়ে দেন, উনি নিজেও ক্রসফায়ারের তালিকায় আছেন। ইমরান এইচ সরকার তখন বলেন, আমরা সরকারের অন্যায় কাজের সমালোচনা করে যাচ্ছি। এ পর্যায়ে পাশের যুবক বলে ওঠেন, এখন আপনাদের টাকা-পয়সার ভাগে বনছে না বলে আপনার সরকারের বিরুদ্ধে কথা বলছেন। ওই এলাকায় স্থায়ীভাবে বসবাতরত মৌলভীবাজার জেলার এক আদি বাসিন্দার সঙ্গে কথা হয়।

গতকাল সন্ধ্যায় তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশী বংশোদ্ভূত ওই আমেরিকান বলেন- হ্যা, লাঞ্ছনার ঘটনা ঘটেছে। তবে ফেসবুকে এবং সংবাদ মাধ্যমে ইমরান এইচ সরকারের ওপর জুতা নিক্ষেপের খবর বেরিয়েছে সেটি বোধহয় সঠিক নয়। ভাইরাল ওই ভিডিওতেও এমন কোন দৃশ্য দেখা যায়নি।

লেখাটি ১০৪৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Video




Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৭৮২৩৯১৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১০৫ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger