আন্তর্জাতিক

সুদানে প্রধানমন্ত্রীসহ পুরো মন্ত্রীসভাই বরখাস্ত

image
Mon, September 10
04:48 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

এক বা দু’জন মন্ত্রীকে না, পুরো মন্ত্রীসভাকেই বরখাস্ত করেছেন সুদানের প্রেসিডেন্ট ওমর আল বশির। দেশের অর্থনৈতিক সঙ্কট সমাধানের জন্য পুরো সরকারব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন তিনি। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রীকে দায়িত্ব থেকে সরিয়ে দিলেন তিনি।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সোমবার ভোরে প্রেসিডেন্ট ওমর আল বশির একটি বিবৃতি দেন। এতে তিনি সব মন্ত্রীকে বরখাস্ত করার ঘোষণা দেন।

একই সঙ্গে সরকারের খরচ কমাতে নতুন মন্ত্রীসভায় ৩১ জনের পরিবর্তে ২১ জন মন্ত্রী রাখার কথাও বলেন তিনি। বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ওমর আল বশির দেশের অর্থনৈতিক সঙ্কট সমাধানের জন্য প্রধানমন্ত্রীসহ সব মন্ত্রী ও প্রতিমন্ত্রীকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি নতুন একটি সরকার গঠন করবেন। যা আবারো সুদানি জনগণের মনে আশার সঞ্চার করবে। সাম্প্রতিক সময়ের দুর্ভোগ ও হতাশা দুর করার জন্য এ পদক্ষেপ জরুরি বলেও বিবৃতিতে জানান প্রেসিডেন্ট বশির।

লেখাটি ৩৭৯ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯১৭৯৭২৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger