রাজনীতি

শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর

image
Tue, September 11
03:53 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা আদালতের বিচারক ইমরুল কায়েস শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন আইনজীবী এহসানুল হক সমাজী, সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষের ছিলেন মহানগর দায়রা আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) আব্দুল্লাহ আবু।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় শহিদুল আলম একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাতকার দেন। পরে উসকানিমুলক গুজব ছড়ানোর অভিযোগে গত ৫ই আগষ্ট তাকে ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ৬ই আগস্ট তাকে সাতদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। গত ১২ই আগষ্ট ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর জামিন না-মঞ্জুর হওয়ার পর ঢাকা মহানগর দায়রা আদালতের সংশ্লিষ্ট শাখায় জামিনের আবেদন করা হলে শুনানির জন্য ১১ই সেপ্টেম্বর নির্ধারণ করা হয়। পরে মহানগর দায়রা আদালতে ২৬শে আগষ্ট অন্তবর্তীকালীন জামিনের আবেদন করলে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. ইমরুল কায়েস এক আদেশে নির্ধারিত তারিখেই (১১ই সেপ্টেম্বর) জামিন শুনানি হবে বলে শহিদুল আলমের আইনজীবীদের জানিয়ে দেন। এরপর শহিদুল আলমের জামিনের জন্য গত ২৮শে আগষ্ট হাইকোর্টে আবেদন করা হয়।

লেখাটি ১৭০ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৯১৭৯৯৫৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১৭ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger