রাজনীতি

জাতিসংঘের হস্তক্ষেপ ছাড়া নির্বাচন সুষ্ঠু ও গ্রহনযোগ্য হবে না: ডা. ইরান

image
Sat, September 15
10:33 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু ও গ্রহনযোগ্য হবে না দাবী করে লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বিগত কোন দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়নি। চরদখলের ন্যায় ভোট কেন্দ্র দখল করে জনগনের ভোটাধিকার হরন করেছে। বিগত সিটি কর্পোরেশন, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও জেলা পরিষদের ভোট ডাকাতির মহোৎসবের কারনে জনমনে ভোটাধিকার প্রয়োগ নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছে। তাই নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের জন্য জাতিসংঘের হস্তক্ষেপ জরুরী। কেননা শেখ হাসিনার অধীনে নির্বাচন সুষ্ঠু ও গ্রহনযোগ্য হবে না।

তিনি বলেন, দেশে গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় বিএনপির জাতিসংঘের দৃষ্ঠি আর্কষন সময়োপযোগী সিদ্ধান্ত। জাতিসংঘের তত্ত্বাবধানে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হলে জনগন স্বর্তস্ফুত ভাবে ভোট কেন্দ্র গিয়ে ভোটাধিকার ও গনতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারবে। তিনি বলেন জাতিসংঘের হস্তক্ষেপ ছাড়া বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু ও গ্রহনযোগ্য হবে না। সরকার দেশে গনতন্ত্র হরন করে ফ্যাসীবাদ কায়েম করেছে। জনগনের অধিকার প্রতিষ্ঠায় আর্ন্তজাতিক বন্ধু রাষ্ট্রসমুহের সহযোগীতা একান্ত প্রয়োজন।

তিনি (আজ শনিবার) বিকাল ৫ টায় নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে জিয়ানগর উপজেলায় লেবার পার্টির নেতাকর্মীদের সাথে মতবিনিময় কালে একথা বলেন।

জিয়ানগর উপজেলা লেবার পার্টির সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন পিরোজপুর জেলা লেবার পার্টির সভাপতি আমিনুল ইসলাম, জেলা সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোঃ আল- আমিন, কাউখালী উপজেলা আহবায়ক অ্যাডভোকেট মোস্তাকুর রহমান, লেবার পার্টির সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, কেন্দ্রীয় সদস্য আলী আজম আজাদ ও বাংলাদেশ ছাত্রমিশন সাধারন সম্পাদ সৈয়দ মোঃ মিলন প্রমুখ।

লেখাটি ২৫৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৫৩১০৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger