আন্তর্জাতিক

বাংলাদেশে সহিংসতামুক্ত নির্বাচন চায় বৃটেন

image
Mon, September 17
05:50 2018

নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম:

বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন সহিংসতামুক্ত হওয়ার তাগিদ দিয়েছেন যুক্তরাজ্যের রাষ্ট্রদূত অ্যালিসন ব্লেক। তিনি বলেছেন, প্রত্যেকটি মানুষের শান্তিপূর্ণ পরিবেশে রাজনীতি করার অধিকার আছে। আমরা আশা করি, সকল রাজনৈতিক দল, কর্মী ও জনগণ শান্তির পক্ষে দাঁড়াবে এবং সহিংসতাকে না বলবে।

আজ সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত ‘শান্তিতে বিজয়’ অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মানবাধিকার সনদের কথা উল্লেখ করে তিনি বলেন, মানবাধিকার সনদে মানুষের মতপ্রকাশের স্বাধীনতার কথা বলা হয়েছে। এটি অর্জন করতে হলে নিয়মিত নির্বাচন অপরিহার্য। তাই ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এ উদ্যোগে আমরা অংশ নিয়েছি। বাংলাদেশের মানুষের পাশে এ যাত্রায় থাকতে পেরে আমরা আনন্দিত। আমরা দেখেছি বাংলাদেশের মানুষ শান্তিপূর্ণ নির্বাচন চায়।

তিনি বলেন রোববার আন্তর্জাতিক গণতন্ত্র দিবস ছিল। গণতন্ত্র এখন অনেক শক্তিশালী। এটাকে আরও শক্তিশালী করতে আমরা কাজ করব। এ লক্ষ্যে আমরা তৃণমূলপর্যায়ের মানুষকে যুক্ত করব। এভাবে আমরা গণতন্ত্রকে শক্তিশালী করার আরও উপায় খুঁজে বের করব।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত বলেন, ইউকে থেকে আমরাও গণতন্ত্রকে শক্তিশালী করব। এর জন্য আমরা আপনাদের পাশে আছি। তিনি বলেন, এখানে আমরা যারা আছি তারা শান্তির পক্ষে, কারণ শান্তি জিতলে জিতবে বিশ্ব, জিতবে বাংলাদেশ।

আগামি নির্বাচনে সহিংসতা বন্ধে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত শান্তিতে বিজয় ক্যাম্পেইনে শোভা পাচ্ছে নানা শ্লোগান। যেমন, কোমরে অস্ত্র গুঁজে ডর দেখাইবেন, আমার ভোট পাবেন না’ অথবা ‘সামনা সামনি কোলাকুলি, পিছে ফিরলেই পিঠে ছুরি, এমন নেতা হলে আমার ভোট পাবে না।’ ‘চোখ রাঙালে, আমার ভোট পাবেন না।’

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত এ ক্যাম্পেইনে প্রায় সারাদেশের ৪০টি জেলা থেকে ৪ শ রাজনীতিবিদ অংশ নিয়েছেন। অনুষ্ঠানে অংশ নিয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির কেন্দ্রীয় নেতারাও।

লেখাটি ২৭৬ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৫৩৩০৯

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger