আন্তর্জাতিক

বেলজিয়াম বিএনপির এন্টারপেন শাখা কমিটি গঠন

image
Tue, September 18
09:03 2018

বেলজিয়াম প্রতিবেদক:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ থাকার পরও সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন বলে অভিযোগ করেছেন বেলজিয়াম বিএনপি নেতৃবৃন্দ ।

রবিবার এন্টারপেন সিটি কমিটি গঠন উপলক্ষে কর্মী সভায় নেতৃবৃন্দ বলেন, একজন ৭৩ বছর বয়স্কা মহিলা বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় দলের সর্বোচ্চ নেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও সুচিকিৎসা না পাওয়া মানবাধিকারের চরম লঙ্ঘন।

প্রধান অতিথির বক্তব্যে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা বলেন দেশনেত্রীর চিকিৎসার বিষয়টি মানবিক। কিন্তু বর্তমানে ক্ষমতাসীন বিনা ভোটের সরকার এটিকে রাজনৈতিক বিষয়ে পরিণত করেছে। ক্ষমতাসীন সরকার তাদের সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে অকালে বিনা চিকিৎসায় জীবনের ঝুঁকির মুখে ঠেলে দিচ্ছে বলেন

তিনি অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে সুচিকিৎসার দাবি জানান।

বিশেষ অতিথির বক্তব্যে বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু বলেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলকে নিয়ে মেডিকেল বোর্ড গঠন করতে। সরকারদলীয় চিকিৎসক দিয়ে বেগম জিয়ার সুচিকিৎসা হবে না।’খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই সবার কাছে গ্রহণযোগ্য, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। আমরা পরিষ্কার করে বলতে চাই মুক্ত খালেদা জিয়াকে নিয়ে তাঁর নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে।’

বাংলাদেশে জাতীয়তাবাদী দল বিএনপি বেলজিয়াম শাখার এন্টারপেন শাখা কমিটি গঠন উপলক্ষে এক কর্মী সভা রবিবার এন্টারপেনে অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়াম বিএনপির সংগ্রামী সভাপতি আহমেদ সাজা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সহসভাপতি সৈয়দ মাহমুদ আক্কাছ সহসভাপতি গোলাম নবী শ্যামল।

বেলজিয়াম বিএনপির সহসভাপতি হাসান রাকিব প্রধানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম ও যুগ্ম সম্পাদক আশিক আহমদ বাপ্পীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বেলজিয়াম বিএনপির যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ সহ যুগ্ম সম্পাদক হাসান লিটন অর্থ সম্পাদক আনোয়ার হোসেন বিএনপি নেতা লুৎফুর রহমান প্রমুখ।

সভায় সর্বসম্মতিক্রমে হাসান রাকিব প্রধানকে সভাপতি আলী নুর শামীম সাধারণ সম্পাদক ও আশিক আহমদ বাপ্পীকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

লেখাটি ১৩৩ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৮৬৫৩৩২৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ১১২ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger