সরি, এদেরকে যদি বাঙ্গালি বলি তবে আমি অস্থিত্ব সংকটে পড়ে যাবো, এরা ছোটলোক : ভারতীয় শিল্পী রুপম ইসলাম

বিনোদন

সরি, এদেরকে যদি বাঙ্গালি বলি তবে আমি অস্থিত্ব সংকটে পড়ে যাবো, এরা ছোটলোক : ভারতীয় শিল্পী রুপম ইসলাম

image
Fri, March 27
01:31 2015

নিউজ অর্গান বিনোদন ডেস্ক, শুক্রবার, ২৭ মার্চ ২০১৫ :

ණ☛ বিশ্বকাপে অষ্ট্রেলিয়ার কাছে ভারতের হার নিশ্চিত হওয়ার কিছুক্ষণ পর নিজের ফেসবুক স্ট্যাটাসে বাঙ্গালিদের উদ্দেশ্য করে কুরুচিপূর্ণ ইঙ্গিত দিয়ে ‘নতুন পাকিস্তান’ -এর অভ্যূদ্বয় ঘটেছে বলে নিজের ফেসবুক স্ট্যাটাসে মন্তব্য করেছেন ওপার বাংলার কণ্ঠশিল্পী বাংলা ব্যান্ড ফসিলসের জনপ্রিয় ভোকাল রূপম ইসলাম।

ණ☛ রূপম ইসলাম তার স্ট্যাটাসে লিখেছেন, ‘অনেক ম্যাচ জিতেছি, তার থেকে অনেক অনেক বেশি ম্যাচ হেরেছি। তথাকথিত ভারত-পাকিস্তান বিদ্বেষের গল্প শুনেছি, কিন্তু আমার পরিবেশে কখনো ছায়া ফেলেনি।

ණ☛ অত্যন্ত লজ্জার সঙ্গে গত কয়েক দিন ধরে এক নতুন পাকিস্তানের অভ্যূদ্বয় সহ্য করছি, আমার অভিজ্ঞতায় যা বিরলতম’।

ණ☛ বাংলাদেশিরা ছোটলোক, তারা মানুষ হয়ে উঠেনি বলে মন্তব্য করে রূপম কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি চরণকে খানিক পরিবর্তন করে বলেন, ‘আর যাহ করি এইসব ছোট লোকদের আর কখনোই আমি মানুষের মর্যাদা দিবো না। রেখেছো ‘ছোট লোক’ করে, মানুষ করোনি…’।

ණ☛ রুপম বাংলাদেশিদের বাঙ্গালি বলতে আপত্তি প্রকাশ করে লিখেছেন, ‘সরি, এদেরকে যদি বাঙ্গালি বলি তবে আমি অস্থিত্ব সংকটে পড়ে যাবো।’

ණ☛ এই শিল্পী বাংলাদেশিদের বাঙ্গালিত্বের চ্যালেঞ্জ করে বলেন, ‘হয় আমি বাঙ্গালি, বুকের পাটাওয়ালা....হেরে গিয়ে একে ওকে দোষ দিয়ে প্যানপ্যানানি গাওয়া; না, সৌরভ গাঙ্গুলির মতো শতো অবিচার সহ্য করে নিয়ে মাঠে জবাব দেয়ার মতো বাঙ্গালি; অথবা এরা। এই ধরণের ছোটলুকামির কোনো দরকার ছিলো কি’?

লেখাটি ১৪৮৭ বার পড়া হয়েছে
নিউজ অর্গান টোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


Share


Related Articles

Comments

ফেসবুক/টুইটার থেকে সরাসরি প্রকাশিত মন্তব্য পাঠকের নিজস্ব ও ব্যক্তিগত মতামতের প্রতিফলন, এর জন্য সম্পাদক দায়ী নন।

মোট ভিসিটর সংখ্যা
৭৬৪৬৩২৫৪

অনলাইন ভোট

image
মাদক বিরোধী অভিযানের নামে অব্যাহত ক্রসফায়ার সমর্থন করেন কি?

আপনার মতামত
হ্যাঁ
না
ভোট দিয়েছেন ৯৪ জন

আজকের উক্তি

নির্বাচনকালীন সরকার কিংবা সহায়ক সরকার বিষয়টি রাজনৈতিক, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা
Changer.com - Instant Exchanger