আফ্রিদির দ্রুত আরোগ্য কামনা গম্ভীরের

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও মারকুটে অলরাউন্ডার শহীদ আফ্রিদি। শনিবার (১৩ জুন) দুপুর নিজের ফেসবুক পেজে করোনা পজিটিভ হওয়ার খবর জানিয়েছেন আফ্রিদি।

সাবেক পাকিস্তানি অধিনায়কের দ্রুত সুস্থতা কামনা করেছেন ভারতের হয়ে বিশ্বকাপজয়ী ওপেনার ও দেশটির ক্ষমতাসীন দল বিজেপি’র বর্তমান এমপি গৌতম গম্ভীর। দু’জনের মধ্যে রাজনৈতিক ও আদর্শগত পার্থক্য থাকলেও বিশ্বের কেউ করোনায় আক্রান্ত হোক, তা চান না বলে জানালেন তিনি।

‘সালাম ক্রিকেট ২০২০’ নামক এক অনুষ্ঠানে গম্ভীর বলেন, কারোই এই (করোনা) ভাইরাসে আক্রান্ত হওয়া উচিত না। আফ্রিদির সঙ্গে আমার রাজনৈতিক মতভেদ আছে, কিন্তু আমি তার দ্রুত আরোগ্য কামনা করছি। কিন্তু আফ্রিদির চেয়ে, আমি চাই আমার দেশের প্রত্যেক আক্রান্ত ব্যক্তি আরোগ্য লাভ করুক।

আফ্রিদি-গম্ভীরের সাপে-নেউলে সম্পর্কের কথা সবারই জানা। বিশেষ করে ভারত-পাকিস্তান ইস্যুতে দু’জনকে প্রায়ই আগুনে প্রতিক্রিয়া দিতে দেখা যায়। কখনও কখনও তাদের প্রতিক্রিয়া ব্যক্তিগত পর্যায় পর্যন্ত পৌঁছে যায়। ফলে আফ্রিদির আরোগ্য কামনা করে বেশ আলোচনার জন্মই দিলেন গম্ভীর।

যদিও মানবিক দিক থেকে এটাই স্বাভাবিক। তবে আফ্রিদির রোগ মুক্তি কামনা করলেও ঠিকই পাকিস্তানের সমালোচনা করেছেন গম্ভীর। তিনি বলেন, আমাকে আগে আমার নিজের দেশ নিয়ে চিন্তা করতে হবে। পাকিস্তান যদিও ভারতকে সহায়তা করতে চেয়েছিল, কিন্তু তাদের আগে নিজেদের দেশে সাহায্য করা উচিত। তারা সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিল এবং এজন্য আমি তাদের ধন্যবাদ জানাই। কিন্তু আগে তাদেরকে ‘সীমান্ত সন্ত্রাসবাদ’ ত্যাগ করতে হবে।

Add your comment:

Related posts