সব গণমাধ্যম সত্য প্রচারে শঙ্কিত, না জানি কখন সরকারের রোষানলে পড়তে হয়: মির্জা ফখরুল

সরকারের রোষানলে পড়ার ভয়ে গণমাধ্যম সত্য প্রচারে শঙ্কিত থাকে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

১৯৭৫ সালের ১৬ জুন উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম এ বিবৃতি দেন। ওই দিন চারটি বাদে সব সংবাদপত্র বন্ধ করে দিয়েছিল তৎকালীন সরকার। দিনটিকে দেশের সংবাদপত্রের ইতিহাসে একটি কালিমালিপ্ত দিন বলে উল্লেখ করেন মির্জা ফখরুল।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, বাকশাল আমলের সব কালাকানুন বাতিল করে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়ে সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার বাকশালের পুনরুত্থান ঘটিয়ে সংবাদপত্র ও সাংবাদিকদের ওপর দমন-পীড়ন অব্যাহত রেখেছে। নানা কালাকানুন প্রণয়ন করে তা দিয়ে সংবাদপত্র ও মত প্রকাশের স্বাধীনতার টুঁটি চেপে ধরেছে। বর্তমান সময়ে দেশের সব গণমাধ্যম সত্য প্রচারে শঙ্কিত থাকে, না জানি কখন সরকারের রোষানলে পড়তে হয়।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বিপন্ন গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে সংবাদপত্রের স্বাধীনতা রক্ষার সংগ্রামে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান।

Add your comment:

Related posts