জওয়ানদের ত্যাগ বিফলে যাবে না: মোদি

ভারত ও চীনা সেনাদের মধ্যে সংঘাতে ২০ ভারতীয় সেনা নিহতের ঘটনায় চীনকে হুঁশিয়ারি দিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লাদাখের গালওয়ান উপত্যকায় দুই পক্ষের সংঘাতে নিহত ভারতীয় সেনাদের প্রসঙ্গে তিনি বলেন, তাদের ত্যাগ বিফলে যাবে না।

মোদি বলেন, ভারত শান্তি চায়, তবে উস্কানি দেয়া হলে যেকোনো পরিস্থিতিতেই যথোপযুক্ত জবাব দিতে সক্ষম। এ খবর দিয়েছে এনডিটিভি।

খবরে বলা হয়, বুধবার বিকেলে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা ভাইরাস সংকট নিয়ে এক বৈঠকের আগে লাদাখে সোমবার রাতের মুষ্টিযুদ্ধে নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দুই মিনিট শোক পালন করেন মোদি।

তিনি বলেন, এই দেশ গর্বিত হবে যে, চীনা সেনাদের সঙ্গে লড়ে আমাদের সেনারা প্রাণ হারিয়েছেন। আমি দেশবাসীকে নিশ্চিত করতে চাই যে, আমাদের জওয়ানদের ত্যাগ বিফলে যাবে না। আমাদের জন্য দেশের একতা ও সার্বভৌমত্ব সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

এদিকে, মোদির কার্যালয় জানিয়েছে, আগামী শুক্রবার লাদাখে ভারত-চীন সংঘাত নিয়ে ভারতের সকল রাজনৈতিক দলের একটি বৈঠকের আহ্বান জানিয়েছেন মোদি।

ভারতের বিভিন্ন দলের প্রেসিডেন্টরা ওই বৈঠকে অংশ নেবেন। শুক্রবার বিকেল ৫টায় ভিডিওর মাধ্যমে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, সোমবার রাতে লাদাখে ভারত-চীনের সেনাদের মধ্যে আগ্নেয়াস্ত্রহীন এক যুদ্ধ হয়। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, এতে অন্তত ২০ ভারতীয় সেনার মৃত্যু হয়েছে।

Add your comment:

Related posts